পুরোপুরি না কাটতেই আবার শুরু টি-টোয়েন্টি সিরিজ

 




বিশ্বকাপের রেশ পুরোপুরি না কাটতেই আবার শুরু টি-টোয়েন্টি সিরিজ। সেই সিরিজের ভারত দল সাজিয়েছে দ্বিতীয় সারির খেলোয়াড়দের নিয়েই। অস্ট্রেলিয়া দলেও নেই বিশ্বজয়ীদের অনেকে। যারা ছিলেন তাঁদের মধ্যে ট্রাভিস হেড, অ্যাডাম জাম্পা, গ্লেন ম্যাক্সওয়েলরাও আজ থাকলেন মাঠের বাইরে। তবু বিশাখাপট্টনম শেষ বলে গড়ানো রোমাঞ্চকর ম্যাচই উপহার পেল। যে ম্যাচে অস্ট্রেলিয়ার ২০৮ রান টপকে ২ উইকেটে জিতেছে ভারত। টি-টোয়েন্টিতে ভারতের এটাই সবচেয়ে বেশি রান তাড়া করে জয়। এর আগে ২০১৯ সালে হায়দরাবাদে ওয়েস্ট ইন্ডিজের ২০৭ রান টপকে জিতেছিল ভারতীয়রা।

নাটক যা হওয়ার তা অবশ্য শেষ ওভারেই হয়েছে। শেষ ওভারে ভারতের দরকার ছিল ৭ রান, হাতে ছিল ৫ উইকেট। শন অ্যাবটের করা প্রথম বলটায় চার মেরে কাজটা আরও সহজ করে দেন রিংকু সিং। পরের বলে ১টি বাই রান আসার পর ভারতের দরকার শেষ ৪ বলে ২ রান। এরপর টানা তিন বল উইকেট হারায় ভারত।


ওভারের তৃতীয় বলে অক্ষর প্যাটেল বলটাকে আকাশে তুলে বোলার অ্যাবটের ফিরত ক্যাচের শিকার। পরের বলে রানআউট রবি বিষ্ণয়। সমীকরণ যখন ২ বলে ২ রানের তখন রানআউট অর্শদীপ সিংও। তবে আউটের আগে ১টি রান তুলে ফেলেন ভারতীয় পেসার। তাতে স্ট্রাইক ফেরত পেয়ে যান রিংকু। আইপিএল মাতানো ব্যাটসম্যান শেষ বলে ছক্কাই মেরে দিলেন। তবে ওই ছক্কাটা যোগ হয়নি রিংকুর হিসাবে। হবেই বা কীভাবে, বলটা যে নো বল ছিল। রিংকু ছক্কার মারার আগেই যে ম্যাচ শেষ!




ছক্কাটা হিসাবে না আসায় ১৪ বলে অপরাজিত ২২ রান নিয়েই ফিরতে হয়েছে রিংকুকে। ভারতের জয়ের নায়ক অবশ্য সূর্যকুমার। নিজের প্রিয় সংস্করণে ফিরেই ৪২ বলে ৮০ রানের ইনিংস খেলেছেন ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক। ৯টি চার ও ৪টি ছক্কা মেরে সূর্য যখন ফিরলেন ভারতের স্কোর ১৭.৪ ওভারে ৫ উইকেটে ১৯৪। সেখান থেকেই ১৪ বলে ১৫ রানের সমীকরণ মেলাতে শেষ বল পর্যন্ত খেলতে হয়েছে ভারতকে।

Post a Comment (0)
Previous Post Next Post