সাংবাদিক নাদিম হত্যার দ্রুত বিচার দাবি

 

সাংবাদিক নাদিম হত্যার দ্রুত বিচার দাবি


জামালপুরে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডের বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন (একাংশ)। শুক্রবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে এই কর্মসূচির আয়োজন করা হয়।


বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি রাগীব নাইমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রাকিবুল রনির সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক তামজীদ হায়দার চঞ্চল, সহ-সভাপতি শিমুল কুম্ভকার, ঢাকা মহানগর সংসদের দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম ইমন ও বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সংগঠক শাহরিয়ার শিহাব


মানববন্ধনের শুরুতেই বর্তমান সরকারকে মুক্ত সাংবাদিকতার ‘শত্রু’ হিসেবে অভিহিত করে সঞ্চালক রাকিবুল রনি বলেন, একজন মন্ত্রী কিংবা সংসদ সদস্যের (এমপি) গাড়ি বা ফোন চুরি হলে সেটা খুঁজে বের করতে রাষ্ট্রের দুই ঘণ্টা সময়ও লাগেনা। অথচ সাংবাদিক নাদিম হত্যার ২৪ ঘণ্টা পার হয়ে গেলেও এখনো খুনিদের খুঁজে বের করতে পারেনি এই সরকারের পুলিশ বাহিনী। যেই সরকার একজন সত্য উচ্চারণকারী সাংবাদিককে নিরাপত্তা দিতে পারে না, সেই সরকারের কোনো দরকার নেই আমাদের।


তামজীদ হায়দার চঞ্চল বলেন, নোয়াখালীর সুবর্ণচরে নৌকায় ভোট না দেয়ায় যে ধর্ষণের ঘটনা ঘটে তা স্মরণ করে বলতে চাই, এই দেশে সব গুম, খুন, অন্যায়ের ঘটনা ঘটে মূলত এই ভোটবিহীন সরকারের বিরোধিতা করার দায়ে। সাংবাদিক নাদিমকেও হত্যা করা হয়েছে স্থানীয় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের কারণে।


রাগীব নাঈম বলেন, এই সরকার একজন সাংবাদিককে সুরক্ষা দিতে পারে না, সাধারণ মানুষের জান-মালের সুরক্ষা দিতে পারে না। এই সরকার সুরক্ষা দেয় তার সন্ত্রাসী বাহিনীকে, সুরক্ষা দেয় তার তাঁবেদার গোষ্ঠীকে যাদের ওপর ভর করে সে টিকে আছে। আজকের এই মানববন্ধন তাই শুধু এখানে নয়, দেশের সব জেলায় একযোগে অনুষ্ঠিত হওয়া উচিত।

Post a Comment (0)
Previous Post Next Post